May 2, 2024, 9:15 am

আমাকে ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে: স্কালোনি

বিশ্বকাপ বাছাইয়ে বুধবারের (২২ নভেম্বর) ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দুই দলের সমর্থকদের বিবাদে জড়ানোর কারণে বিলম্বে শুরু হওয়া ম্যাচও শেষ সময় পর্যন্ত ‘উত্তাপ’ ধরে রেখেছিল মাঠে খেলোয়াড়দের ‘অপেশাদার’ আচরণে। তবে সব ছাপিয়ে মারাকানার মাঠ থেকে জয় ছিনিয়ে নিয়ে এসেছে আর্জেন্টিনা দল। কিন্তু এরপর যেন তাদের জন্য হাজির হয়েছে বড় এক অস্বস্তি।

এই ম্যাচের পর হুট করেই চাকরি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টিনার চ্যাম্পিয়ন কোচ লিওনেল স্কালোনি। এই বিষয়ে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন সভাপতি ক্লাদিও তাপিয়ের সাথেও কথা বলবেন বলে জানিয়েছেন স্কালোনি।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই কোচ বলেছেন, ‘একটা গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে বলটা থামিয়ে দিয়ে ভাবতে হবে। এই সময়ে এসে অনেক কিছু নিয়ে ভাবতে হবে।

এই দলের ফুটবলাররা আমাকে অনেক কিছু দিয়েছে। তারা পুরো কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। কিন্তু এখন আমাকে ভাবতে হবে। আমাকে ভাবতে হবে কী করবো আমি।

মাঠে উপস্থিত আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওআইসির সাংবাদিক হোয়াকিন ব্রুনো জানিয়েছেন, কোচিং স্টাফদের সাথে ম্যাচের পর ‘শেষ ছবি’ তুলে রেখেছেন স্কালোনি। আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতানো স্কালোনি কেন হুট করে দায়িত্ব ছাড়তে চাইছেন সেটি অবশ্য নিশ্চিত করে জানা যায়নি এখনও। তবে তিনি বলছেন, আলবিসেলেস্তেদের জন্য এখন আরও বেশি এনার্জি আছে এমন কাউকে দরকার।

ব্রাজিল ম্যাচের পর স্কালোনি আরও বলেন, ‘এটা আসলে বিদায় নয়। কিন্তু প্রত্যাশাটা এখন অনেক উঁচুতে আর এখন আমার জন্য চালিয়ে যাওয়া এবং জিততে থাকা কঠিন হয়ে যাচ্ছে।

এই ছেলেরা কঠিন করে ফেলেছে। এটা আসলে ভাবার সময়। আমি প্রেসিডেন্টকে (আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন) জানাবো। ফুটবলারদের পরে বলবো কারণ এই জাতীয় দলের আরও বেশি এনার্জিটিক কাউকে দরকার। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :